ডক্টর ২৪ এর পক্ষ থেকে আজ আপনাদের জন্য নিয়ে এলাম দারুন একটি রূপচর্চা ও ব্রণ সমস্যার সমাধানের চিকিৎসা।হলুদের সাথে অমরা সবাই পরিচিত। হলুদ প্রতিদিনের রান্না বান্নায় একটি অত্যাবশ্যকীয় মসল্লা।তবে শুধু মসল্লায় না সেই আদিকাল থেকে বিভিন্ন ভেষজ চিকিৎসায় হলুদ ব্যবহার হয়ে আসছে। ব্রণ সারাতে হলুদের মতন চমৎকার প্রাকৃতিক উপাদান খুব কমই আছে। ব্রণের ইনফেকশন কমানো হতে শুরু করে ব্রণের দাগ দূর করে fair skin পাওয়ার পর্যন্ত হরেক রকম ব্যবহার আছে এর। নিম্নে রইলো সেগুলোর মাঝে কয়েকটি।

১। ব্রনের
্রচুর ব্রণ ওঠে তাদের জন্য কাঁচা হলুদ জাদুর মতো কাজ দেয়। ব্রনের সমস্যা থেকে মুক্তি পেতে কাঁচা হলুদ বাটা, আঙ্গুরের রস ও গোলাপ জল মিশিয়ে ব্রনের উপরে লাগান। কিছু সময় পর ধুয়ে ফেলুন। ব্রণ মিলিয়ে যাবে ও ইনফেকশন হবে না।

২। কাঁচা হলুদ বেটে রস করে নিন। এই হলুদের রসের সাথে মুলতানি মাটি ও নিমপাতার রস এক সঙ্গে মিশিয়ে পেস্ট করে ফেস প্যাকের মতন মুখে লাগান। প্যাক শুকিয়ে এলে গোলাপজল দিয়ে আলতো হাতে ম্যাসাজ করে করে নিন এবং পানির সাহায্যে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ব্রণের প্রকোপ কমবে।

৩। ব্রনের দাগ দূর করতে কাঁচা হলুদ ও নিমপাতা বেটে দাগের উপর লাগান। কিছুদিন লাগালে দাগ মিলিয়ে যাবে।

মনে রাখবেন হলুদ দিয়ে কখনো রোদে বের হবেন না, তাহলে ত্বক পুড়ে কালো হয়ে যাবে। আর তাই হলুদ দিয়ে রূপচর্চা করবেন রাতের বেলা। কখনোই দিনের বেলা নয়।

মেয়েদের রূপচর্চা বিষয়ক যেকোন তেথ্যের জন্য নিয়মিত ভিজিট করুন ডক্টর ২৪সাইটটি।ধণ্যবাদ।